1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

৬ মাসের জন্য নিষিদ্ধ মালিঙ্গা

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ৩৮৯ বার পড়া হয়েছে
তার বোলিংকে বিশ্বের যে কোন বড় ব্যাটসম্যানকেই সমিহ করতে হয়। ক্রিকেটে বোলার ‘লাসিথ মালিঙ্গা’ নামটা তাই ভীতিকরই। কিন্তু তাই বলে নিজ দেশের ক্রীড়ামন্ত্রীকে তো আর বাঁদর বলতে পারেন না তিনি। কদিন আগে এমন কাণ্ডই ঘটিয়েছেন শ্রীলঙ্কার ডানহাতি ব্যতিক্রমী অ্যাকশনের বোলার লাথিস মালিঙ্গা। যার মাশুলও গুনতে হলো তাকে। ছয় মাসের জন্য নিষিদ্ধ ও পরবর্তী ম্যাচের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে মালিঙ্গাকে।

মঙ্গলবার (২৮ জুন) ক্রিকেট বোর্ডের এ শোনানিতে নিজের দোষ স্বীকার করে নেন মালিঙ্গা এবং তার জন্য ক্ষমাও চান প্রকাশ্যে। এই দোষে প্রথম তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হলেও পরে তা কমিয়ে ৬ মাস করা হয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত দলে তাকে রাখা হলেও নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না মালিঙ্গা। ইনজুরির কারণে এক বছর মাঠের বাইরে থাকার পর গত ফেব্রুয়ারিতে জাতীয় দলে ফিরেছিলেন মালিঙ্গা।

কিছু দিন আগে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম পর্ব থেকেই বিদায় নেয় শ্রীলঙ্কা। দলের পারফরম্যান্সের সমালোচনা করে দেশটির ক্রীড়া মন্ত্রী বলেছিলেন,‘আইপিএলে মাত্র চার ওভার বোলিং করে অনেক টাকা পাওয়া যায় বলে কোনো কোনো খেলোয়াড় শুধু অতটুকু ফিটনেসই ধরে রাখার ব্যাপারে আগ্রহী। জাতীয় দলের স্বার্থ তাদের কাছে মুখ্য নয়।’

মন্ত্রীর এমন কটাক্ষে চটে গিয়েছিলেন মালিঙ্গা। বলেছিলেন, ‘সেরা ফিল্ডাররাও ক্যাচ ছাড়ে। যারা বলছেন ফিটনেস না থাকায় ক্যাচ ফেলা হয়েছে, তাদের কোনো ধারণাই নেই খেলা সম্পর্কে। যদি খেলাটা বুঝে থাকেন, তাহলে দেখবেন সেরা ফিল্ডারদেরও হাত থেকে ক্যাচ ফসকায়।’

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন