1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।
সংবাদ শিরোনাম

২৪ মার্চ থেকে মিলবে ট্রেনের আগাম‌ টিকিট

  • আপডেট করা হয়েছে বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ২১ বার পড়া হয়েছে

 

ঈদের ছুটিকে সামনে রেখে ২৪ মার্চ থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু করতে যাচ্ছে রেলওয়ে। আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি হলেও এবার ৭ দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে। অর্থাৎ টিকিট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত।

বুধবার (১৩ মার্চ) রেলওয়ে ভবনে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ তথ্য জানান রেলওয়ের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সরদার সাহাদাত আলী।

এদিকে, আগামী ৪ এপ্রিল অগ্রিম ফিরতি টিকিট বিক্রি শুরু হবে। চলবে ১০ এপ্রিল পর্যন্ত।

সরদার সাহাদাত আলী জানান, ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৪ মার্চ, ৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৫ মার্চ, ৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ। এছাড়া যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

ফিরতি টিকিট ৩ এপ্রিল ১৩ এপ্রিলের টিকিট, ৪ এপ্রিল ১৪ এপ্রিলের টিকিট- যথাক্রমে ১৫ এপ্রিল, ১৬ এপ্রিল, ১৭ এপ্রিল, ১৮ এপ্রিল ও ১৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ৫, ৬, ৭, ৮ ও ৯ এপ্রিল।

মহাপরিচালক বলেন, গতবারের মতো এবারও ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। দুটি শিফটে- সকাল ৮টায় বিক্রি হবে পূর্বাঞ্চলের ট্রেনগুলোর টিকিট এবং দুপুর ২টায় বিক্রি শুরু হবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর টিকিট। এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।

জাতীয়/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন