1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১২ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

২১ মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করল নোবিপ্রবি

  • আপডেট করা হয়েছে রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৪১৮ বার পড়া হয়েছে

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে স্বাধীনতা সংগ্রামে বিশেষ অবদানের জন্য ২১ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

আজ রোববার (৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা প্রদান করা হয়। এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বীর মুক্তিযোদ্ধাদেরকে গার্ড অব অনার প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. আনিসুজ্জামান রিমন, আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন বীরশ্রেষ্ঠ রহুল আমিন ও শহীদ সার্জেন্ট জহুরুল হকের পরিবারের সদস্যরা। যুদ্ধদিনের ইতিহাস বর্ণনা করেন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধারা। এছাড়া ১৯৭১ সালের ৭ই মার্চের স্মৃতিচারণা করেন রেসকোর্স ময়দানে উপস্থিত থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ শ্রবণকারীরা।

এছাড়াও দিবসটি উপলক্ষে নানা আয়োজনের মধ্যে ছিলো জাতীয় পতাকা উত্তোলন, প্রশাসনিক ভবনের সামনে সম্মিলিতভাবে দাঁড়িয়ে ৭ই মার্চের ভাষণ শ্রবণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও সশ্রদ্ধ সালাম নিবেদন, বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আলোকচিত্র প্রদর্শনী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রামাণ্যচিত্র প্রদর্শনী, জাতীয় সংগীত পরিবেশন, ৭ই মার্চ উপলক্ষে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন ও বিতরণ, মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনী।
সূত্র: একুশে টেলিভিশন

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন