1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

হামাসের হামলায় অন্তত ২২ ইসরায়েলি নিহত

  • আপডেট করা হয়েছে শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে

 

ফিলিস্তিনের ইসলামপন্থি হামাস যোদ্ধারা ইসরায়েলের বিরুদ্ধে একটি নতুন অভিযান ঘোষণা করার পরে ইসরায়েলি সামরিক বাহিনী শনিবার গাজা উপত্যকায় পাল্টা বিমান হামলা চালায়। ইসরায়েলের ম্যাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) রেসকিউ সার্ভিসের মতে, হামাসের নজিরবিহীন এ হামলায় অন্তত ২২ জন নিহত এবং ২৫০ জনের বেশি আহত হয়েছে। নিহত বা আহতদের মধ্যে কতজন বেসামরিক নাগরিক তা এমডিএ জানায়নি।

ফিলিস্তিনি এবং এজেদিন আল-কাসাম ব্রিগেডের যোদ্ধারা ইসরায়েল এবং উত্তর গাজা উপত্যকার মধ্যবর্তী ইরেজ ক্রসিংয়ের দিকে ছুটছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এএফপি।

হামলার পর এক ভিডিও বার্তায় দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, শনিবার ভোরে হামাসের আকস্মিক হামলার পর দেশ ‘যুদ্ধের মধ্যে’ রয়েছে। ইসরায়েলের নাগরিকরা, আমরা যুদ্ধে আছি। কোনো অপারেশনে নয়, রাউন্ডে নয়, যুদ্ধে।’

হামাস দাবি করেছে, তারা গাজা থেকে ইসরায়েলে পাঁচ হাজার রকেট ছুড়েছে। তবে ইসরায়েলের পক্ষ থেকে বলা হয়েছে, দুই হাজার ২০০ রকেট হামলার ঘটনা ঘটেছে।

হামলার পর এক ব্রিফিংয়ে ইসরায়েল ডিফেন্স ফোর্সের (আইডিএফ) মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল রিচার্ড হেচট বলেছেন, হামাসেরে যোদ্ধারা প্যারাগ্লাইডার ব্যবহার করে স্থল, সমুদ্র ও আকাশপথে গাজা থেকে ইসরায়েলে প্রবেশ করেছে।

আইডিএফ-এর কাছে হামলার বিষয়ে আগাম সতর্কতা ছিল কিনা সে সম্পর্কে সাংবাদিকদের বারবার প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেন হেচট।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের ওপর কয়েক বছরের মধ্যে এটি হামাসের সবচেয়ে বড় ধরনের হামলা। অন্যদিকে গাজাতেও হামলা শুরু করেছে ইসরায়েল বাহিনী। ফিলিস্তিন স্বাস্থ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ইসরায়েল বাহিনীর হামলায় একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। ইসরায়েল বলছে, গাজায় হামাসের স্থাপনা লক্ষ্য করে যুদ্ধ বিমান দিয়ে হামলা চালানো হচ্ছে।

আন্তর্জাতিক/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন