1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সুনামগঞ্জ-০২ আসনে নৌকার হাল ধরতে চান ডক্টর সামছুল হক চৌধুরী

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ১৫৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-০২ (দিরাই-শাল্লা) আসনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ডক্টর সামছুল হক চৌধুরী। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে আসছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকের মনোনয়নের জন্য আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য, যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সভাপতি ডক্টর সামছুল হক চৌধুরী।

দিরাই-শাল্লা নির্বাচনী এলাকায় তার পরিচিতি রয়েছে ব্যাপক। জাতীয় নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর অপেক্ষাকৃত রাজনীতি সচেতন নির্বাচনী এলাকা হিসেবে পরিচিত সুনামগঞ্জের দিরাই-শাল্লায় আওয়ামী লীগের রাজনীতি এখন অনেকটাই শৃঙ্খলাহীন। গত কয়েক বছর যাবৎ তার স্ত্রী ড. জয়া সেনগুপ্তা সেখানে দলের হাল ধরার চেষ্টা করলেও এই সংসদ সদস্য অসুস্থ হয়ে পড়ায় উন্নয়নমূলক কাজ থেকে বঞ্চিত হচ্ছে দিরাই-শাল্লাবাসী এখনও অপেক্ষাকৃত অনুন্নত জনপদ হিসেবে রয়ে গেছে। সুষ্ঠূ তত্ত্বাবধায়নের অভাবে কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে অনেকটায় বঞ্চিত।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুনামগঞ্জ-০২ (দিরাই-শাল্লা) নির্বাচনী এলাকার সাধারণ মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতীক, রাজনীতির আদর্শ সৈনিক, সৎ- যোগ্য -নিষ্ঠাবান, গরীব দুঃখী ও মেহনতি মানুষের বন্ধু, তরুণ সমাজ সেবক, বিশিষ্ট শিক্ষাবিদ দৌলত পুর আঃ ওয়াহাব উচ্চ বিদ্যালয়ের অবৈতনিক প্রতিষ্টাতা প্রধান শিক্ষক বিশিষ্ট রাজনীতিবীদ সাবেক ছাত্রনেতা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ডক্টর সামছুল হক চৌধুরী।

সামছুল চৌধুরী জানান, সুনামগঞ্জ-২, আসনে গত দুই টার্মে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে জাতীয় সংসদ পদের জন্য মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। কিন্তু তিনি শেখ হাসিনার নির্দেশকে মেনে নিয়ে নির্বাচন থেকে সরে দাড়ান।

তিনি আশাবাদী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ তাকে মনোনয়ন দিলে নৌকার জয় নিশ্চিত হবে। এ জয় নিশ্চিত করে আগামীতে নৌকার হাল ধরতে চান তিনি। তিনি এমপি হলে অনুন্নত ও ইতিহাসসমৃদ্ধ সুনামগঞ্জ-০২ দিরাই-শাল্লা’র উন্নয়নে আমূল পরিবর্তন ঘটাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, তার পরিবার শুরু থেকেই আওয়ামী লীগের সঙ্গে জড়িত। তিনি নিজেও ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে মাঠে রয়েছেন। করোনা কালীন সময়ে যারা গা”ঢাকা দিয়েছিলেন তখন তিনি সোচ্চার ছিলেন মাঠে। এখনও মাঠে রয়েছেন, আগামীতেও থাকবেন। মনোনয়ন না পেলেও তিনি নৌকার পক্ষে থেকে নিরলসভাবে কাজ করবেন।

তিনি আরো বলেন, ‘ভোটের মাধ্যমে জনগণ বুঝিয়ে দেবে সত্যিকারের নেতা কে। দীর্ঘদিন ধরে আমি জাতির পিতার আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও শান্তির বার্তা জনগণের মাঝে ছড়িয়ে দিতে কাজ করছি। মূলত আমি দিরাই-শাল্লা’র জনগণের ইচ্ছায়ই রাজনীতি করি। তাদের ভালোবাসা ও সমর্থন আমাকে এই পর্যন্ত এনেছে। আমি বরাবরই জনগণকে নিয়ে রাজনীতি করি এবং করতে চাই। জনগণের অকুণ্ঠ সমর্থনও আমার রাজনীতির একমাত্র শক্তি। জনগণ সেটা ভোটের মাধ্যমে বুঝিয়ে দেবে বলে আশা করি।’

এ ছাড়াও এলাকার পঞ্চম ও অষ্টম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই, খাতা, কলমসহ বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান করেন। শীতে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্রসহ এলাকার ভাঙা রাস্তা মেরামত ও সাঁকো-পুল এবং মাটির রাস্তা নির্মাণ করে এলাকায় ব্যাপক প্রশংসিত হয়েছেন। এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় সরকারি বরাদ্দ ছাড়াই সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ব্রিজ, কালভার্ট, বাঁশের সাঁকো, কাঁচা রাস্তা, মসজিদ-মাদরাসা নির্মাণ, স্কুল নির্মাণ, গরিব অসহায় শিক্ষার্থীদের এককালীন নগদ অর্থ সহায়তা, বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ সহায়তা ও ত্রাণসামগ্রী বিতরণ ছাড়াও দিরাই-শাল্লা’র জীবনমান উন্নয়নে বিভিন্ন সেবামূলক কাজ করছেন ডক্টর সামছুল হক চৌধুরী।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন