1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সুনামগঞ্জ-০২ আসনে জনপ্রিয়তার শীর্ষে ডক্টর সামছুল হক চৌধুরী

  • আপডেট করা হয়েছে রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১৬৫ বার পড়া হয়েছে

মইনুল হাসান আবির: সুনামগঞ্জ-০২ (দিরাই-শাল্লা) আসনে শক্ত হাতে নৌকার হাল ধরতে চান বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য, যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সভাপতি, বিশিষ্ট রাজনীতিবীদ সাবেক ছাত্রনেতা ডক্টর সামছুল হক চৌধুরী।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী দলের ত্যাগী এই নেতা অনেক আগে থেকেই নির্বাচনী এলাকায় মানুষের সুখে-দুঃখে পাশে রয়েছেন এবং বিভিন্ন এলাকায় পথসভা, উঠান বৈঠক ও গণসংযোগ করে নৌকার পক্ষে কাজ করছেন। নিয়মিত গণসংযোগের পাশাপাশি তিনি দলীয় হাইকমান্ডে রাখছেন ঘনিষ্ঠ যোগাযোগ। উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা এখন তার পক্ষে একাট্টা।

দিরাই-শাল্লার আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দিরাই-শাল্লা আসনে আওয়ামী রাজনীতি বেশ জটিল এবং বহু ভাগে বিভক্ত। এখানে দলীয় কোন্দল ফ্যাক্টর হয়ে রয়েছে। অতীতে এই আসনে দলীয় সিদ্ধান্তে জাতীয় নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের একাধিকবার নির্বাচন করার রেকর্ড যেমন রয়েছে। তেমনই এবার একই পরিবার থেকে নির্বাচনে কোনো প্রার্থী নেই।

এই আসনের বর্তমান প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর স্ত্রী ড. জয়া সেনগুপ্তা সেখানে দলের হাল ধরার চেষ্টা করলেও এই সংসদ সদস্য অসুস্থ হয়ে পড়ায় উন্নয়নমূলক কাজ থেকে বঞ্চিত হচ্ছে।

এদিকে দিরাই-শাল্লা উপজেলার প্রার্থী হিসেবে অনেক আগে থেকেই মাঠে সরব রয়েছেন দলীয় মনোনয়ন প্রত্যাশী বিশিষ্ট রাজনীতিবীদ সাবেক ছাত্রনেতা ডক্টর সামছুল হক চৌধুরী । তিনি গণসংযোগ ও লবিংয়ে অন্যান্য নেতাদের চেয়ে এগিয়ে রয়েছেন বলে মনে করছেন বেশিরভাগ তৃণমূল নেতাকর্মী।

ডক্টর সামছুল হক চৌধুরী বলেন, ‘দিরাই-শাল্লা উপজেলা আওয়ামী লীগের বেশিরভাগ নেতাকর্মী রয়েছেন তার সঙ্গে। এলাকায় অনেক উন্নয়ন কাজ তিনি করেছেন। তাই আগামী নির্বাচনে সুনামগঞ্জ-০২ (দিরাই-শাল্লা) আসনে দল থেকে তাকে নৌকার কান্ডারী হিসেবে মনোনয়ন দেয়া হলে তিনি এলাকাকে মাদক, সন্ত্রাস ও ঘুষ-দুর্নীতিমুক্ত হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

আওয়ামী পরিবারে বেড়ে ওঠা ডক্টর সামছুল হক চৌধুরী এখনো আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বার্তা নিয়ে ছুটছেন উপজেলার শহর থেকে গ্রামে। শুধু রাজনীতিতেই নয়, সামাজিক কাজেও উপজেলাব্যাপী প্রশংসা কুড়িয়েছেন তিনি। দেশের নানা ক্রান্তিকালে মানবিক সেবা দিয়ে তিনি ইতিমধ্যে দিরাই-শাল্লা গণমানুষের মনে জায়গা করে নিয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা মানুষের মাঝে ছড়িয়ে দিতে দ্বারে দ্বারে ছুটছেন প্রতিনিয়তই।

মনোনয়ন লাভের প্রত্যাশা ব্যক্ত করে ডক্টর সামছুল হক চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী সুযোগ দিলে দিরাই-শাল্লার অবহেলিত জনগণের ভাগ্যোন্নয়নে নিজেকে নিংড়ে দেব। ভোটের মাধ্যমে জনগণ বুঝিয়ে দেবে সত্যিকারের নেতা কে। দীর্ঘদিন ধরে আমি জাতির পিতার আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও শান্তির বার্তা জনগণের মাঝে ছড়িয়ে দিতে কাজ করছি। মূলত আমি দিরাই-শাল্লা জনগণের ইচ্ছায়ই রাজনীতি করি। তাদের ভালোবাসা ও সমর্থন আমাকে এই পর্যন্ত এনেছে। আমি বরাবরই জনগণকে নিয়ে রাজনীতি করি এবং করতে চাই। জনগণের অকুণ্ঠ সমর্থনও আমার রাজনীতির একমাত্র শক্তি। জনগণ সেটা ভোটের মাধ্যমে বুঝিয়ে দেবে বলে আশা করি।’

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চান আরো অনেকে। তবে স্থানীয় আওয়ামী লীগের তৃণমূল কর্মীদের চাওয়া নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন ডক্টর সামছুল হক চৌধুরী। তৃণমূল স্তরের নেতাকর্মীদের দুর্দিনে পাশে থেকে তাদের মন জিতেছেন। তাদের প্রত্যাশা, ডক্টর সামছুল হক চৌধুরী জাতীয় নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের আসনে নৌকার হাল ধরতে।

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন