1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সুনামগঞ্জে ৭০০ কেন্দ্রের ৩০৫ ঝুঁকিপূর্ণ, ২৬৭ টি দুর্গম

  • আপডেট করা হয়েছে শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের পাঁচটি আসনের ৭০০ ভোটকেন্দ্রের মধ্যে ৩০৫ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ঝুঁকি বিবেচনা নিয়ে এসব কেন্দ্রগুলোতে প্রয়োজনীয় আনসার সদস্য ছাড়াও তিনজন করে পুলিশ থাকবে। ৩৯৫ সাধারণ কেন্দ্রে আনসার সদস্যদের সঙ্গে থাকবে দুজন পুলিশ।

রিটার্নিং কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ৭০০ কেন্দ্রের মধ্যে অতীতে গোলযোগ হয়েছে, বেশি ভোটার এবং দুর্গম যোগাযোগ এবং বিএনপি অধ্যুষিত এলাকাসহ নানা বিবেচনায় ৩০৫ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে ভোট গ্রহণে পর্যাপ্ত আনসার সদস্য এবং তিনজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ৩৯৫ সাধারণ ভোটকেন্দ্রে দুজন করে পুলিশ সদস্য ও আনসার সদস্য থাকবে।

এদিকে ২৬৭ ভোটকেন্দ্রকে দুর্গম হিসেবে বিবেচনা করেছে জেলার রিটার্নিং অফিস। শুক্রবার (৫ জানুয়ারি) ওইসব কেন্দ্রতে নির্বাচনী সরঞ্জাম পাঠিয়ে দেয়া হয়েছে। অন্য ৪৩৩ কেন্দ্রে আজ ভোটগ্রহণ সামগ্রী পাঠানো হবে।

জেলা রিটার্নিং অফিস ও পুলিশের পক্ষ থেকে জেলায় ৩০৫টি কেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হলেও নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পক্ষ থেকে আরও কিছু কেন্দ্রকে গুরুত্ব দেয়ার জন্য বলা হচ্ছে।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক বিজন কুমার সিংহ জানান, দুর্গম কেন্দ্রে শুক্রবার ভোটগ্রহণ সামগ্রী পৌঁছানো হয়েছে। শনিবার যাবে অন্যান্য কেন্দ্রে। রোববার অর্থাৎ ভোটের দিন ভোরে পার্শ্ববর্তী কেন্দ্রের ব্যালট পেপার পৌঁছানো হবে।

অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ বলেন, ‘নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ১ হাজার ৮৩২ জন পুলিশ সদস্য কেন্দ্রে এবং মোবাইল টিমে কাজ করবে। এছাড়া সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি আলাদা আলাদাভাবে দায়িত্ব পালন করবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সুনামগঞ্জে পাঁচটি আসনে ভোটার রয়েছেন ১৯ লাখ ২২ হাজার ১৬৯ জন। এরমধ্যে পুরুষ ৯ লাখ ৭৪ হাজার ৪২৯ জন এবং নারী ৯ লাখ ৪৭ হাজার ৭২৮ জন। হিজড়া ভোটার ১২ জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ৭০০ এবং ভোট কক্ষ ৪ হাজার ১২৯টি।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন