1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সুনামগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট করা হয়েছে শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ২৬৮ বার পড়া হয়েছে

শান্তিগঞ্জ প্রতিনিধি:

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, আমরা কারো আগে যাবো না আবার কারো পিছেও থাকবো না। নিজেকে জানতে হবে, No The self. আমরা একসময় নির্যাতিত হয়েছি লাঞ্ছিত হয়েছি, তবে আমরা অন্য কাউকে লাঞ্চিত করবোনা। বাংলাদেশ খুব স্টাগল করে আজ এখানে এসেছে। কিছু মানুষ রক্ত দিয়ে এদেশ স্বাধীন করে গিয়েছেন। তাই আমরা শান্তিতে বসবাস করতে পারছি।

শনিবার (২০ আগস্ট) সকাল ১০টায় শান্তিগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসের হলরুমে ‘২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের সাথে পরিচিত সভা ও শিক্ষার্থীদের মধ্যে সৌরচালিত রিডিং ল্যাম্প বিতরণ অনুষ্ঠানে’ নবাগত ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্য প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের বৃহৎ রাষ্ট্রে অনেক ক্ষুদ্র নৃগোষ্ঠি রয়েছে তাহারা আমাদের চেয়ে আলাদা কেউ নয় আমরা এদেশে সমান মর্যাদা ও সমান অধিকার নিযে থাকবো। এটাই বাংলাদেশের বার্তা এবং সাংবিধানিক নিশ্চয়তা। তোমরা এ প্রজন্মের জন্য মনে রাখবা পরিবর্তন হচ্ছে নিত্য এবং সর্বত্র। এখানেও হচ্ছে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হলো ইতিমধ্যে উপাচার্য যোগদান করেছেন। এতে টেনশন হবে ভালোবাসা হবে আরও অনেক কিছু হবে।

মন্ত্রী আরো বলেন, যারা ঢাকা যাবার জন্য ব্যাকুল, তাহারা আর সিলেট হয়ে ঢাকা যাওয়া লাগবে না, দুই ঘন্টার কম সময়ে কুশিয়ারা সেতু হয়ে ঢাকা যেতে পারবেন। যারা ময়মনসিংহের লোক তাদের জন্য ফ্লাইওভার এর ব্যবস্থা হচ্ছে। আমরা ছিলাম আমরা আছি আমরা থাকবো। নিজের জন্মভিটা জন্মভূমি, পিতা-মাতা নিজের দেশে এটা আমাদের পরিচয়। অন্য দেশের সফলতা আমাদের দেশের পরিচয় নয়। তোমাদের যেকোনো সমস্যা ফিজিক্যাল মেন্টালি ও ইমোশনাল তোমরা তোমাদের স্যারদের সাথে শিয়ার করবা। মানসিক সাফার থাকবে তারপরও এগিয়ে যেতে হবে শিক্ষক/শিক্ষিকার সাপোর্ট নিবা। আমরা চাই তোমাদের মঙ্গল। আমরা খুব আশা করি মেডিক্যাল হয়ে গেছে, বিশ্ববিদ্যালয় হয়ে গেছে। মনের মধ্যে ঘুরছে এখন আমাদের পরবর্তী লক্ষ্য সুনামগঞ্জে একটি কৃষি বিশ্ববিদ্যালয়। মাননীয় প্রধানমন্ত্রীর আমাদের প্রতি আস্থা আছে। তিনি খুব বিশ্বাস করেন আমাকে। আমি যেটা তাঁর কাছে নিয়ে যাই সেটা পাই। উন্নয়নে সবাইকে এক থাকতে হবে, মানুষের জন্য কাজ করার মনমানসিকতা থাকতে হবে। আর সহজ সরল পথে চলবা। সকল গ্রন্থেই বলা আছে সহজ সরল পথে চলার কথা। এতে মানুষের মঙ্গল হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের ডাক্তার শিবলী জামান এর সঞ্চালনায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এর মনোজিৎ মজুমদার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন শরিফী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোঃ আহমদ হোসেন, শান্তিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার উজ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন-পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, এসিল্যান্ড সকিনা আক্তার, বঙ্গবন্ধু মেডিকেল কলেজের সকল বিভাগের শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শান্তিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সামিউল কবির, সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, জেলা ছাত্রলীগের উপ সাংস্কৃতিক সম্পাদক জুয়েল দাস, শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আল মাহমুদ সুহেল,সাধারণ সম্পাদক নাঈম আহমেদ প্রমুখ।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন