1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সিলেটে ‘হাফ ম্যারাথন’ ২ ডিসেম্বর

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ১২৭ বার পড়া হয়েছে

বছর ঘুরে সিলেটে ফের শুরু হয়েছে হাফ ম্যারাথন আয়োজনের প্রস্তুতি। এবারের আয়োজনে ১২০০ দৌড়বিদ অংশগ্রহণ করছেন। এর মধ্যে অনেক বিদেশিও অংশ নেবেন। আছেন নারীরাও। এবারের আয়োজনের নাম দেওয়া হয়েছে “ইউনিমার্ট সিলেট হাফ ম্যারাথন ২০২২”।

সিলেট রানার্স কমিউনিটি এ ম্যারাথনের আয়োজন করছে। এই আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে আছে দেশের চেইন সুপার শপ ইউনিমার্ট। পাশাপাশি মেসার্স সুরভী এন্টারপ্রাইজ, ফিজা এন্ড কোং, এসএমসি প্লাস, আই টি চাম ও প্যারাডোন্টেক্স রয়েছে পৃষ্ঠপোষকতায়।

প্রতিবারের মতো এবারও চায়ের নগরের সৌন্দর্য তুলে ধরার পাশাপাশি বিশ্ব ঐতিহ্যের অংশ বাংলাদেশের শীতলপাটিকে থিম করেছেন আয়োজকেরা। আগামী ২ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে এই হাফ ম্যারাথন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে সিলেট নগরের পুলিশ লাইনস্থ একটি রেস্টুরেন্টের হলরুমে সংবাদ সম্মেলন মাধ্যমে এসকল তথ্য জানান আয়োজকরা। এসময় উপস্থিত ছিলেন, সিলেট রানার্স কমিউনিটির এডমিন মনজুর আহমেদ আরিফ, সৈয়দ ফজলুর রহিম সোহাগ, মো. হাসান আহমেদ।

এ সময় মনজুর আহমেদ আরিফ বলেন, ‘আগের বছরগুলোর মতো এবারো সিলেট রানার্স কমিউনিটি সিলেট হাফ ম্যারাথনের আয়োজন করতে যাচ্ছে। ইউনিমার্টের পৃষ্ঠপোষকতায় আগামী ২ ডিসেম্বর ভোর ৬ টায় অনুষ্ঠিত হবে “ইউনিমার্ট সিলেট হাফ ম্যারাথন ২০২২”।

তিনি আরও বলেন, গতবছরের মতো এবারও ১২০০ জন দৌড়বিদকে নিয়ে ২১ দশমিক ১ কিলোমিটার ও ১০ কিলোমিটার দুই ক্যাটাগরিতে ইভেন্টটির আয়োজন করা হয়েছে। ২১ দশমিক ১ কিলোমিটার ৪০ জন নারী ও ৩০০ জন পুরুষ অংশ নিচ্ছেন। এছাড়া ১০ কিলোমিটার ক্যাটাগরিতে ৭২ জন নারী ও ৭৯০ জন পুরুষ দৌড়বিদ অংশ নিচ্ছেন।

মনজুর আহমেদ জানান, দৌড়টি নগরীর সার্কিট হাউজের সামনে থেকে সকাল ৬ টায় শুরু হয়ে বন্দর, জিন্দাবাজার, আম্বরখানা, এয়ারপোর্ট রোড-বাইশটিলা গিয়ে ইউ টার্ন নিয়ে এসে সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়, লাক্কাতুরা প্রাঙ্গণে শেষ হবে। ইভেন্টে আমাদের নিজস্ব ২০০ জন ভলান্টিয়ার কাজ করবে যারা রোড সেফটির পাশাপাশি ফার্স্ট এইড সাপোর্ট প্রদান করবে।

আয়োজনের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার জনাব ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, তরুণ সমাজকে মাদক ও খারাপ দিক থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই। আমরা প্রতি বছরই ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে সমাজের সকল শ্রেণীর মানুষকে দৌড়ের প্রতি আকৃষ্ট করছি। এই ধরণের আয়োজনে একেকটা জায়গায় দেশের বিভিন্ন প্রান্তের দৌড়বিদ আসেন যা দেশের পর্যটন শিল্পেও ব্যাপক ভূমিকা রাখে।

উল্লেখ্য: সিলেট রানার্স কমিউনিটি ২০১৭ সালের ১৬ নভেম্বর যাত্রা শুরু করার পর বিভিন্ন ধরণের দৌড় প্রতিযোগিতা ও দৌড়বিদদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ২০১৯ সালের সিলেট মিনি ম্যারাথন দিয়ে যাত্রা শুরু এ ধরনের আয়োজনের। ২০১৯ এর সাফল্যের ধারাবাহিকতায় ২০২০ সালে ব্র্যান্ডল্যান্সার সিলেট হাফ ম্যারাথন ২০২০, জানুয়ারি ২০২১ এ ৱ্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন, ২০২১ সালের ডিসেম্বরে কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হল সিলেট হাফ ম্যারাথনের পর এবারের পঞ্চম বৃহৎ আয়োজন এই হাফ ম্যারাথন।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন