1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সিলেটে জেলা পরিষদ-ইনোভেটর বইপড়া উৎসবের উদ্বোধন

  • আপডেট করা হয়েছে শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

 

সিলেটে উদ্বোধন হলো ‘জেলা পরিষদ, সিলেট- ইনোভেটর’ বইপড়া উৎসবের। শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে এ উৎসবের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দিকী, এনডিসি, বলেছেন মুক্তিযুদ্ধের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারে বইপড়ুয়ারা।

তিনি শিক্ষার্থীদের পাঠাভ্যাস বৃদ্ধির আহবান জানিয়ে বলেন, আগামীর বাংলাদেশকে নির্মাণ করতে হবে সৃজনশীলতা এবং মননশীলতা দিয়ে। সেক্ষেত্রে, পড়ুয়াদেরই পালন করতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা।

বস্তুনিষ্ঠ ইতিহাস চর্চায় তারুণ্যকে এগিয়ে আসার আহবান জানিয়ে বিভাগীয় কমিশনার আরও বলেন, বাংলাদেশকে সত্যিকার অর্থে ‘বিশ্বের বিস্ময়’ এ পরিণত করার জন্য বই নির্ভর সমাজের বিকল্প নেই।

তিনি বলেন, বই আমাদের জাগিয়ে রাখে,বইয়ের ক্ষমতা কখনো হারায় না। ‘উন্নত বাংলাদেশ’ এর স্বপ্নকে সার্থক করে তুলতে যে প্রজ্ঞাদীপ্ত প্রজন্মের প্রয়োজন বইপড়া উৎসব সেই প্রজন্মকে নির্মাণ করছে। আমাদের সবাইকে সেই নির্মাণযজ্ঞে এগিয়ে আসতে হবে।

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ, বীরমুক্তিযোদ্ধা রূমা চক্রবর্তী এবং ইনোভেটরের প্রতিষ্ঠাতা ও মুখ্য সঞ্চালক রেজওয়ান আহমদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ইনোভেটরের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব।

গীতবিতান বাংলাদেশ’র পরিচালক ও বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরীর পরিচালনায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় উৎসবের আনুষ্ঠানিকতা।

তার আগে ইনোভেটরের প্রধান সমন্বয়ক প্রভাষক সুমন রায়, সমন্বয়ক আশরাফুল ইসলাম অনি, সুমিতা দাস এবং নিহাম মতিনের তত্বাবধানে নিবন্ধনকৃত শিক্ষার্থীরা রিপোর্টিং সম্পন্ন করে। পুরো অনুষ্ঠান উপস্থাপনা করেন ইনোভেটর সদস্য ঈশিতা ঘোষ চৌধুরী এবং নাফিসা কাওলিন সিগমা। আলোচনা অনুষ্ঠানের পর শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন অতিথিরা।

এ বছর মোট ৮ শ ৪ জন শিক্ষার্থী এ বইপড়া উৎসবে অংশ নিয়েছে। এর মধ্যে ষষ্ঠ থেকে নবম শ্রেণীর ৪৫০ জন শিক্ষার্থী পেয়েছে শওকত ওসমানের উপন্যাস ‘মুজিবনগরের সাবু’ এবং দশম থেকে দ্বাদশ শ্রেনীর ৩৫৪ জন শিক্ষার্থী পেয়েছে শাহরিয়ার কবিরের উপন্যাস ‘পুবের সূর্য’।

সিলেট/বইপড়া/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন