1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সিলেটকে পরিকল্পিত নগরী গড়বে ‘গ্রামের হাওড়’

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ৪৩ বার পড়া হয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বার্মিংহাম সিটি ইউনিভার্সিটি ও প্রিন্সেস ফাউন্ডেশনের যৌথ প্রজেক্ট ‘গ্রামের হাওড়’-এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে যুক্তরাজ্যের প্রিন্সেস ফাউন্ডেশনের প্রতিনিধি ভিক্টোরিয়া হোবে এখন সিলেটে অবস্থান করছেন।

তিনি বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে তার পাঠানটুলার বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন।

এ সময় শাবিপ্রবি ও সিসিক এবং প্রিন্সেস ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মহানগরীর ভবিষ্যৎ উন্নয়ন সম্ভাব্যতা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনায় ভিক্টোরিয়া বলেন, সিলেটকে একটা পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার জন্য প্রিন্সেস ফাউন্ডেশন এবং সিলেট সিটি করপোরেশন যৌথভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে।

তিনি নগর উন্নয়নে সিলেটের প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলেও মন্তব্য করেন। প্রবাসী বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরি করতে নবনির্বাচিত মেয়রের প্রতি আহ্বান জানান।

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী তার নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ৪টি বিশ্বমানের স্কুল স্থাপনের ব্যাপারে প্রিন্সেন ফাউন্ডেশনের সহযোগিতা চাইলে জবাবে ভিক্টোরিয়া হোবে মেয়রের উদ্যোগকে স্বাগত জানিয়ে স্কুল প্রতিষ্ঠা ও পরিচালনায় প্রিন্সেস ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। সিসিক মেয়রের মিডিয়া উইং থেকে সাজলু লস্কর বিষয়টি নিশ্চিত করেন।

পরে মেয়রের পক্ষ থেকে ভিক্টোরিয়া হোবেকে সিলেটের ঐতিহ্যবাহি চা ও শীতল পাটি উপহার দেওয়া হয় এবং সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী প্রিন্সেস ফাউন্ডেশনের প্রতিনিধি সারা হোবেকে নিয়ে সিলেটের ঐতিয্যবাহী তারাপুর চা বাগান ঘুরে দেখান।

এ সময় উপস্থিত ছিলেন শাবিপ্রবির স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক কৌশিক সাহা ও সিসিক মেয়রের ব্যক্তিগত কর্মকর্তারা।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন