1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশ সর্বদা প্রস্তুত: আইজিপি

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট:
নিজ উপজেলা পরিদর্শন করতে আসেন শাল্লার কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন চৌধুরী।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জের শাল্লার থানার নবনির্মিত ৪ তলা ভবন ‘ওস্টুডিও অ্যাপার্টমেন্ট’ ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজপি এসব কথা বলেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শেখ হাসিনা সরকার জনগনের সরকার, গণ-মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে শেখ হাসিসা সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি আরও বলেন বাংলাদেশে জঙ্গি দমনে পুলিশ বড় ভুমিকা রাখছে এবং যে কোন চ্যালেঞ্জ মোকাবিলা করতে পুলিশ সব সময় প্রস্তুত রয়েছেন। সন্ত্রাস দমনে আমরা সর্বদা প্রস্তুত।

তিনি বলেন, পুলিশ দীর্ঘদিন ধরে নির্বাচন নিয়ে কাজ করছে। তিনি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব কীভাবে পালন করতে হয়, সেই বিষয়েও পুলিশের অভিজ্ঞতা রয়েছে। তাই আগামী দিনে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের প্রস্তুত রয়েছে।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ সন্ত্রাসবাদের প্রতি যে জিরো টলারেন্সের নীতি; সেই নীতিতে পুলিশ কাজ করছে। এ ছাড়া বাংলাদেশকে একটি বিনিয়োগবান্ধব পরিবেশ দিতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ। এ দেশের বিনিয়োগ বিদেশি বিনিয়োগকে আকর্ষণ করছে, যার কারণে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো হচ্ছে; এমনকি সামগ্রিকভাবে দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বাংলাদেশের চারদিকে উন্নয়ন হচ্ছে। সেই উন্নয়নের ছোঁয়া বাংলাদেশ পুলিশেও এসে লেগেছে। এ ছাড়া বাংলাদেশ পুলিশের বিভিন্ন সক্ষমতা বাড়াতে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। সেগুলো দ্রæত বাস্তবায়ন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট বিভাগের ডিআইজি মো. মফিজ উদ্দিন আহমেদ, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, উপজেলা পরিষদ চেয়ারম্যান আল আমিন চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন দিরাই-শাল্লার সাধারণ জনগণের হৃদয়ের স্পন্দন মাটি মানুষের নেতা যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সাবেক সদস্য জনাব ডক্টর সামছুল হক চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আল আমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব প্রমুখ।

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন