1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য চায় অধিদপ্তর

  • আপডেট করা হয়েছে শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৪৬ বার পড়া হয়েছে

 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও বিভিন্ন শিক্ষা অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীর ফেসবুক-হোয়াটসঅ্যাপসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আগামী ১৭ আগস্টের মধ্যে তথ্য পাঠাতে বলা হয়েছে।

শনিবার (১২ আগস্ট) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, অধিদপ্তরের অধীনস্থ বিভাগীয় উপপরিচালকদের এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

অধিদপ্তরের প্রশাসন শাখার সহকারী পরিচালক ও সোশ্যাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন কমিটির আহ্বায়ক মো. আব্দুল আলীম স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন ফেসবুক গ্রুপ ও ব্যক্তিগত আইডিতে নানা ধরনের বিভ্রান্তিমূলক, কুরুচিপূর্ণ ও নেতিবাচক বিষয়ে পোস্ট, মন্তব্য, লাইক, শেয়ার করা হচ্ছে। বিষয়টি খুবই উদ্বেগজনক এবং সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকার সঙ্গে সাংঘর্ষিক।

এ প্রেক্ষিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের দাপ্তরিক বা পেশার সঙ্গে সংশ্লিষ্ট ফেসবুক পেজ, ব্যক্তিগত ও দাপ্তরিক আইডি, ম্যাসেঞ্জার গ্রুপ, হোয়াটসঅ্যাপ গ্রুপ সংরক্ষণে রাখা প্রয়োজন।

ওই আদেশে নির্ধারিত ছকে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের দাপ্তরিক বা পেশার সঙ্গে সংশ্লিষ্ট ফেসবুক পেজ, ব্যক্তিগত বা দাপ্তরিক আইডি, ম্যাসেঞ্জার গ্রুপ, হোয়াটসঅ্যাপ গ্রুপ বা অন্য সামাজিক যোগাযোগ মাধ্যম থাকলে সে সংক্রান্ত তথ্য ই-মেইলে ১৭ আগস্টের মধ্যে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

শিক্ষাঙ্গন/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন