1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

মান্নানকে মন্ত্রী না দেখে হতাশ সুনামগঞ্জবাসী

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪
  • ৩৪ বার পড়া হয়েছে

 

হাওরের রাজধানী বলে খ্যাত সুনামগঞ্জ জেলা উন্নয়নের মূল ধারা থেকে অনেক পিছিয়ে ছিল। তবে গত ৫ বছরে জগন্নাথপুর-শান্তিগঞ্জ আসনের সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের প্রচেষ্টায় উন্নয়নে কিছুটা গতি পায়। কিন্তু নতুন মন্ত্রিসভায় এম এ মান্নান না থাকায় হতাশ সুনামগঞ্জ৷

বিশেষ করে এবার সংসদ নির্বাচনের পর সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে অর্থমন্ত্রী ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিককে শিক্ষামন্ত্রী হিসেবে আলোচনা হলেও নতুন মন্ত্রিসভায় সুনামগঞ্জের কাউকে মন্ত্রী পরিষদে না রাখায় জেলার উন্নয়নের চাকা থেমে যাওয়ার আশঙ্কা করছেন জেলার বাসিন্দা।

জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০০৮ সাল থেকে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য হন এম এ মান্নান। ২০১৪ সালে তিনি আওয়ামী লীগ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ও ২০১৮ সালে তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তার দায়িত্বকালীন সময়ে সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল, টেক্সটাইল ইনস্টিটিউট, কৃষি ইনস্টিটিউট, বিটাক, ধান গবেষণা কেন্দ্র, রানীগঞ্জ সেতু, সুনামগঞ্জ- ময়মনসিংহ উড়ালসড়ক, সুনামগঞ্জ দিরাই আজমিরীগঞ্জ -ঢাকা সড়ক নির্মাণধীন প্রকল্প সহ দৃশ্যমান অনেক উন্নয়ন হয়। তিনি সুনামগঞ্জে রেললাইন সংযুক্ত, বিমান বন্দর স্হাপন সহ অনেক মেগাপ্রকল্প বাস্তবায়নের স্বপ্ন দেখেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনের মধ্যে সবোচ্চ ভোট পেয়ে ১ লাখ ২০ হাজার ভোটের ব্যবধানে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। জেলাবাসীর আশা ছিল এবার তিনি গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের দায়িত্ব পাবেন। কিন্তু নতুন মন্ত্রী পরিষদের ৩৭ জনের তালিকায় সুনামগঞ্জ থেকে কারো নাম বা থাকায় হতাশা দেখা যায়।

জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, পিছিয়ে পড়া সুনামগঞ্জকে জাতীয় উন্নয়নের মুল ধারায় নিয়ে আসতে কাজ শুরু করেছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। এবার তাকে মন্ত্রী পরিষদে না দেখে আমরা হতাশ।সুনামগঞ্জের উন্নয়নের জন্য তাকে মন্ত্রী পরিষদে জায়গা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।

শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সীতাংশু রঞ্জন ধর বলেন, এম এ মান্নানের মতো সৎ সজ্জন বিচক্ষণ অভিজ্ঞ মানুষ কে মন্ত্রী পরিষদে না দেখে আমরা ব্যতিত ও মর্মাহত।

এম এ মান্নান বলেন, আমি নতুন মন্ত্রী পরিষদে না থাকলেও সংসদে আছি। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে চারবার দলের মনোনয়ন দিয়ে সংসদ সদস্য হয়ে কাজ করার সুযোগ দিয়েছেন। সরকারের দুই মেয়াদে মন্ত্রী পরিষদে কাজ করার সুযোগ দিয়েছেন। আমি শেখ হাসিনার একজন কর্মী তিনি যেখানে কাজে লাগাবেন সেখানে কাজ করব।

 সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন