1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

মন্ত্রীদের রুদ্ধদ্বার বৈঠক, কোটার সমাধান কি হবে?

  • আপডেট করা হয়েছে সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

 

দেশজুড়ে চলছে কোটাবিরোধী আন্দোলন। পূর্বঘোষিত ‘এক দফা‘ ঘোষণা অনুযায়ী আজও রাস্তায় নেমেছেন শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। ইতোমধ্যে রাজধানীর সাইন্সল্যাব মোড়ে জড়ো হয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এদিকে কিছুক্ষণের মধ্যেই শাহবাগ অবরোধ করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়াও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’র ব্যানারে অব্যাহত রয়েছে অবরোধ কর্মসূচি।

এর মধ্যেই কয়েকজন মন্ত্রীকে নিয়ে সোমবার দুপুরে রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে নির্ধারিত সংবাদ সম্মেলন করার পরপরই এ বৈঠকে বসেন তিনি। প্রায় এক ঘণ্টা সময় ধরে চলে এ বৈঠক।

ওবায়দুল কাদেরের সঙ্গে এ বৈঠকে ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত এবং শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার।

আওয়ামী লীগের একটি সূত্র জানান, বৈঠকে চলমান কোটাবিরোধী আন্দোলন ও শিক্ষক আন্দোলন নিয়ে আলোচনা হয়েছে বলে তিনি মনে করছেন।

বৈঠকের পর সেখানে অপেক্ষমাণ সাংবাদিকদের সামনে মন্ত্রীরা কোনো কথা বলেননি।

এর আগে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কোটা বিরোধী আন্দোলন নিয়ে বলেন, আমরা মনে করি, দেশের উচ্চ আদালত বাস্তব পরিস্থিতি বিবেচনা করে রায় প্রদান করবেন। শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যে সংগ্রাম শুরু করেছেন, তার মূল চালিকাশক্তি হলো মেধাবী জনগোষ্ঠী। শিক্ষিত, দক্ষ, স্মার্ট প্রজন্ম গঠনের মধ্য দিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামকে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে নিতে মেধাবী তরুণ প্রজন্ম আমাদের প্রধান প্রয়োজন।

জাতীয়/আবিরি

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন