1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

‘বন্ধন’ সমাজ কল্যাণ সংঘ মানবতার সেবায় কাজ করে যাচ্ছে

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ১৫৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট:

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য তরুণ রাজনীতিবীদ সাবেক ছাত্রনেতা ডক্টর সামছুল হক চৌধুরী বলেন ‘বন্ধন’ জগদল ইউনিয়ন সমাজ কল্যাণ সংঘ দিরাই, সুনামগঞ্জ, দীর্ঘদিন থেকে মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। দেশে ও প্রবাসে একঝাঁক দানশীল ব্যক্তিদের সমন্নয়ে ঘটিত এই সংঘটন দিরাইয়ে চক্ষু হাসপাতাল করে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

গত ৩০ শে নভেম্বর ২০২২ ইং কৃষি উন্নয়নে আর্থিক সহযোগিতায় ‘বন্ধন’ জগদল ইউনিয়ন সমাজ কল্যাণ সংঘ বিগত প্রলয়ংকারী বন্যায় ক্ষতিগ্রস্ত সহায় সম্বলহীন কৃষকদের ‘বন্ধন’ সমাজ কল্যাণ সংঘের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করা হয়। সকল অসহায় অতি দরিদ্র কৃষককুল উক্ত পূজি সম্বল করে পুনরায় কৃষি কাজ শুরু করতে আগ্রহী ও সক্ষম হতে পারে।

এই সহায়তা দানের সম্পূর্ণ প্রক্রিয়াটি যথা সম্ভব গোপনীয়তা রক্ষার্থে নিজস্ব প্রতিনিধির মাধ্যমে নির্দিষ্ট পরিমান টাকা খামে ভর্তি করে নির্ধারিত কৃষকদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে। ‘বন্ধন’ পরিকল্পিত কৃষিতে সহযোগিতা প্রকল্পের অধিনে পরিচালিত প্রক্রিয়ায় সংঘের মানবদরদি সদস্য বৃন্দ যারা তাৎক্ষনিক ভাবে নগদ অর্থ দিয়ে সংঘের কার্যক্রমকে এগিয়ে নিতে সাহায্য করেছেন এবং স্হানীয় কর্মীবৃন্দ যারা অনুদান সময় ও শ্রম দিয়ে বাড়ী বাড়ি গিয়ে হস্তান্তর করেছেন।

এছাড়াও বিশেষ করে সংঘের অন্যতম সদস্য মোং আতাউর রহমান যিনি সময় ও সম্বল দিয়ে উক্ত প্রক্রিয়িটি সুসম্পন্ন করেছেন তাদের সকলকে সংঘের পক্ষে স্বকৃতজ্ঞ ধন্যবাদ।যেমনি শিক্ষা জাতির মেরুদন্ড ঠিক তেমনি কৃষি ও কৃষক শিরা-উপশিরায় রক্ত প্রবাহ ।

এ প্রবাহ স্বচল রাখতে সমাজের সক্ষম ও স্বচ্ছল মানুষকে এদের সাহায্যার্থে এগিয়ে আসার আহবান জানিয়ে এবং বার বার বহু বার অনেক বেশি সাহায্য সহযোগিতা পাওয়ার বিশ্বাস নিয়ে আশ্বাস কামনায় করেন জনাব আমিরুল হক।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন