1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

প্রবীণ আলেম মুজ্জাম্মিল আলী রহ. নিভৃতচারী বুজর্গ ও মুত্তাকী ছিলেন:- আল্লামা নূরুল ইসলাম খান

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৬১৩ বার পড়া হয়েছে

গত ১/২/২০২০ বৃহস্পতিবার সুনামগঞ্জের দিরাই উপজেলার দৌলতপুর নোয়াপাড়া গ্রামবাসীর উদ্যোগে মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা শায়খ মুহি উদ্দিন কাসেমী ও মাওলানা সিরাজুল হকের যৌথ সঞ্চালনায় দৌলতপুর নোয়াপাড়া দারুল উলূম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মৌলভী মুজ্জাম্মিল আলী রহ.স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। 

প্রাধন অতিথির বক্তব্যে দারুল উলূম দরগাহপুর মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলাম খান বলেন, সুনামগঞ্জের খ্যাতিমান প্রবীণ আলেম মৌলভী মুজ্জাম্মিল আলী রহ. নিভৃতচারী বুজর্গ ও মুত্তাকী আলেম ছিলেন।

তিনি দিরাই উপজেলার দৌলতপুর নোয়াপাড়া দারুল উলূম মাদ্রাসা প্রতিষ্ঠা করে তিনি এই অঞ্চলে ইসলামি শিক্ষার বিকাশ ও সম্প্রসারণ করেছেন। তাঁর রেখে যাওয়া আমানত মসজিদ, মাদ্রাসা ও মক্তব সংরক্ষণে সবাইকে ভূমিকা রাখতে হবে।

আল্লামা নূরুল ইসলাম খান আরো বলেন, এই এলাকায় কওমী মাদ্রাসা ও দেওবন্দী আদর্শ প্রতিষ্ঠায় তিনি আজীবন কাজ করে গেছেন।তিনি একজন সমাজ সংস্কারক ও দুনিয়াবিমুখ আলেমে দ্বীন।তৎকালীন সময়ে আলীয়া মাদ্রাসায় পড়াশুনা করে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি কওমী মাদ্রাসা গড়ে তুলেন।নিরহংকার,সহজ-সরল ও মুখলিস এই ব্যক্তিত্বের জীবনাদর্শ আমাদের অনুসরণ করতে হবে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, নোয়াপাড়া দৌলতপুর খাদিজাতুল কুবরা রা. টাইটেল মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা ইলিয়াছ আহমদ,দৌলতপুর নোয়াপাড়া দারুল উলূম মাদ্রাসার নায়বে মুহতামিম মাওলানা শায়খ তাহির আহমদ,ছয়হাড়া নগদীপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা সাদিকুর রহমান, নোয়াপাড়া দৌলতপুর মহিলা মাদ্রাসার নায়বে মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান,দৌলতপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা ফজলুল কাদির,মাওলানা সুজাত আহমদ খান,মাওলানা মিজানুল হক,মাওলানা শাহ নূর।

আরো উপস্থিত ছিলেন,মাস্টার ফয়েজ আহমদ চৌধুরী,মাওলানা মুকিম উদ্দিন, রাজনাও জামেয়া ইসলামিয়া দারুন নাজাতের শিক্ষক মাওলানা আব্দুর রহমান,মাও.এমদাদুল হক আরকান,নগদীপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা আবুল ফজল,মাওলানা ফয়সল আহমদ চৌধুরী,মাওলানা শহিদুল ইসলাম সর্দার,মাওলানা কামরুল হাসান জগলু,মাওলানা সাইফুর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে মৌলভী মুজ্জাম্মিল আলী রহ. এর মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলাম খান।

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন