1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

নেপালে ভূমিধসে মৃত্যু ১৪, নিখোঁজ ১০

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭৬ বার পড়া হয়েছে

 

নেপালের পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে কমপক্ষে ১৪ জনের প্রাণহানি হয়েছে। এঘটনায় আরও ১০ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা। রোববার (১৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এতথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, প্রবল বৃষ্টিপাতের কারণে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় সাড়ে ৪০০ কিলোমিটার পশ্চিমে আচ্ছাম জেলায় ভূমিধস হয়।

পুলিশের মুখপাত্র দান বাহাদুর কার্কি জানিয়েছেন, ভূমিধসে ৫টি ঘর মাটিচাপা পড়েছে, উদ্ধারকর্মীরা কর্দমাক্ত জঞ্জাল সরিয়ে আহতদের উদ্ধার করেছেন। তাদের দ্রুততার সঙ্গে কাছাকাছি একটি হাসপাতালে পাঠানো হয়েছে। নিখোঁজ ১০ জন জঞ্জালের নিচে আটকা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

বাহাদুর কার্কি আরও বলেন, ১০ জন নিখোঁজ হয়েছেন। তাদের সন্ধানে উদ্ধারকর্মীরা তল্লাশি চালাচ্ছেন।

এদিকে চীনের বার্তা সংস্থা সিনহুয়া প্রতিবেদনে বলছে, ভূমিধসের ঘটনায় ১৭ জনের প্রাণহানি হয়েছে। দুযোর্গের কবলে পড়ে এখনো আরও ৬ জন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

জুন থেকে সেপ্টেম্বর, বর্ষা মৌসুমে ভারি বৃষ্টির কারণে নেপালে বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটে। দেশটির পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরে এ পর্যন্ত ভারি বৃষ্টির কারণে বন্যা ও ভূমিধসে ৪৮ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ হয়েছেন আরও ১২ জন।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন