1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

‘নারী উদ্যোক্তাদের প্রশিক্ষিত করলে দেশ আরও এগিয়ে যাবে’

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ২৮৫ বার পড়া হয়েছে

আন্তার্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে ‘মাই ড্রিম, মাই আইডেন্টিটি’ শীর্ষক অনলাইন আলোচনা সভা করেছে নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই)। একইসাথে জাপানে উই-এর পদযাত্রা শুরু উপলক্ষ্যে জাপান চ্যাপ্টারেরও উদ্বোধন করা হয়।

জাপান চ্যাপ্টার উদ্বোধনী আলোচনায় শিক্ষামন্ত্রী বলেন, নারী উদ্যোক্তাদের পেশাগত কাজের কিছু ঘাটতি রয়েছে। ঘাটতিগুলো থাকলে নারী উদ্যোক্তাদের ঋণ সুবিধা পেতে অসুবিধা হবে। সেজন্য নারী উদ্যোক্তাদের প্রশিক্ষিত করতে পারলে তারা আরও এগিয়ে যেতে পারবে। নারীরা যত এগিয়ে যাবে, দেশও তত এগিয়ে যাবে।

তিনি বলেন, আমরা পাঠ্যক্রমকে এমনভাবে সাজাতে চাই, যাতে উদ্যোক্তারা প্রশিক্ষিত হতে পারে। কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে শর্ট কোর্স চালুর মাধ্যমে উদ্যোক্তাদের প্রশিক্ষিত করার ব্যবস্থা করতে হবে।

বিশেষ অতিথির বক্তৃতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মেহের আফরোজ চুমকি বলেন, আমরা নারী, আমরা পারি। সুযোগ পেলেই নারীরা দেখিয়ে দেয়। কিন্তু এই সুযোগের জায়গায় কিছুটা প্রতিবন্ধকতা তৈরি হয়। তবে, প্রধানমন্ত্রীর হাত ধরে নারীরা সকল প্রতিবন্ধকতা কাটিয়ে উঠে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

উই-এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন এসবিকে টেক ভেঞ্চার এবং এসবিকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, ডিসনি (স্টারস্পোর্টস) এর অ্যাকাউন্ট ডিরেক্টর অনিন্দিতা ঘোষ এবং উই-এর নির্বাহী কমিটির পরিচালক শেখ লিমাসহ আরও অনেকে।
সূত্র: একুশে টেলিভিশন

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন