1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

তরুণ উদ্যোক্তা আল হাসান মিলাদ’র জন্মদিন

  • আপডেট করা হয়েছে সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

গতকাল ১১ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ। এই দিনে জন্মগ্রহণ করেন বাংলাদেশের অন্যতম তরুণ উদ্যোক্তা আল হাসান মিলাদ। আজকের এই দিনে বিশ্বের বেশ কয়েকজন বিখ্যাত ব্যাক্তিও জন্মগ্রহণ করেছিলেন। ১৮৬১ -ব্রহ্মবান্ধব উপাধ্যায় ভারতের বাঙালি ব্রহ্মবাদী ব্যক্তিত্ব, সাংবাদিক ও ভারতের স্বাধীনতা সংগ্রামী।

১৮৮২ – ছন্দের যাদুকর সত্যেন্দ্রনাথ দত্ত, একজন বাঙালি কবি ও ছড়াকার। ১৯০২ – গোপাল হালদার, সাহিত্যিক, সাহিত্যতাত্ত্বিক ও স্বাধীনতা সংগ্রামী। ১৯১৫ – রিচার্ড হ্যামিং, মার্কিন গণিতবিদ ও কম্পিউটার বিজ্ঞানী। ১৯৩৮ – বেভান কংডন, নিউজিল্যান্ডীয় ক্রিকেটার। ১৯৪৩ – আসাদ চৌধুরী, বাংলাদেশী লেখক ও কবি। ১৯৪৪ – বুদ্ধদেব দাশগুপ্ত ভারতের প্রখ্যাত বাঙালি চলচ্চিত্র নির্মাতা ও কবি।

ইতিমধ্যে বাংলাদেশের বেশ কয়েকজন বিখ্যাত ব্যাক্তি জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। অভিনেতা, অভিনেত্রী, সাংবাদিক, লেখক, খেলোয়াড় এবং রাজনীতিবিদ থেকে শুরু করে দেশ ও দেশের বাহিরের অনেক কূটনৈতিক ব্যাক্তিগণ।

আল হাসান মিলাদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, আমার জন্মদিন এর সময় যদিও অনেক বেশি ব্যাস্ত থাকি।

কি কারণে ব্যস্ত থাকেন জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশের বর্তমান পরিপ্রেক্ষিতে শিশুদের একটি বড় অংশ অবহেলিত, নিষ্পেষিত ও নিপীড়িত। বাংলাদেশ একটি উন্নয়শীল দেশ। এ দেশের অধিকাংশ পরিবার মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও দরিদ্র। যার ফলে পরিবারগুলো ঠিকমতো জীবনযাপন করতে পারেন না। কারণ; তাঁরা তাঁদের প্রয়োজনীয় অর্থ উপার্জন করতে অক্ষম। তাই পরিবারগুলো শিশুদের চাহিদা পূরণ করতে পারে না। ফলে ক্ষুধা মেটাতে অনেক শিশু নেমে পড়ে রাস্তায়। এ ছাড়া বিভিন্ন পারিবারিক কলহের কারণে শিশুরা রাস্তায় নামতে পারে। অবিবাহিত নারী-পুরুষের অনৈতিক সম্পর্কের কারণে অনাকাঙ্ক্ষিত সন্তানের ভরণপোষণের দায়িত্ব না নেওয়ায় সেই শিশুটিও পথশিশু হতে পারে। বিবাহবিচ্ছেদ ও পিতা-মাতার অকালমৃত্যু পথশিশু তৈরি হওয়ার একটি অন্যতম কারণ। এ রকম নানা কারণে পথশিশুর সৃষ্টি হয়ে থাকে। তাই আমার জন্মদিনে আমি বেশিরভাগ সময় পথশিশুদের সাথে সময় কাটাই। কেননা জন্মদিন কি সেটা কিন্তু তারা বুঝে বলেও মনে হয় না। তাই তাদের সাথে একটু সময় কাটাতে পারলে নিজের কাছেই আনন্দ লাগে।

 সিলেট সংবাদ

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন