1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, সহযাত্রীর নাম বাধ্যতামূলক

  • আপডেট করা হয়েছে শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৬৮ বার পড়া হয়েছে

বাংলাদেশ রেলওয়ের নিয়ম অনুযায়ী, একজন যাত্রী রেলে যাত্রার পাঁচ দিন আগে অগ্রিম টিকিট কিনতে পারতেন। এবার ঈদ উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে এ নিয়ম সাময়িকভাবে পরিবর্তন করা হয়েছে। আজ শনিবার (১ এপ্রিল) থেকে ট্রেনের ১০ দিন আগের টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে।

১ এপ্রিল থেকে যাত্রার ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের টিকেট অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। তবে, সময় পরিবর্তনের সিদ্ধান্ত সমন্বয়ের জন্য ১ এপ্রিল তারিখে ৫ থেকে ১১ এপ্রিল তারিখ পর্যন্ত যাত্রার অগ্রিম টিকেট বিক্রি করা হবে। আগামী ২ এপ্রিল থেকে নতুন নিয়মে ১০ দিনের অগ্রিম টিকিটের ব্যবস্থা কার্যকর হবে।

আজ সকাল ৮টা থেকে কাউন্টার ও অনলাইনে যুগপৎভাবে টিকিট বিক্রি শুরু হয়। অর্থাৎ অনলাইন বা কাউন্টারে পৃথক কোনো কোটা থাকছে না। ঈদের অগ্রিম ও ফেরত যাত্রার টিকিটের সময়সূচি অনুযায়ী ১৭ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সব টিকিট শুধু অনলাইনে বিক্রি করা হবে।

বাধ্যতামূলক হলো ট্রেনের টিকিটে সহযাত্রীর নাম:
এদিকে, ‘টিকিট যার ভ্রমণ তার’ নীতি বাস্তবায়নে টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীর নাম বাধ্যতামূলক করেছে বাংলাদেশ রেলওয়ে। এখন থেকে যার অ্যাকাউন্টের মাধ্যমে সহযাত্রীদের টিকিট কেনা হবে, সেখানে অবশ্যই তাদের নাম উল্লেখ করতে হবে। রেলওয়ের টিকিট বিক্রির সহযোগী প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ভিনসেন-জেভির ‘রেল সেবা’ নামক ফেসবুক পেজে এক পোস্টে বিষয়টি জানানো হয়েছে।

পোস্টে বলা হয়, আগামী ৭ এপ্রিলের পর থেকে টিকিট কেনার প্রক্রিয়াটি সম্পন্ন করতে সহযাত্রীদের নাম (তাদের জাতীয় পরিচয়পত্র/ফটো আইডি দেওয়া) বাধ্যতামূলক করা হয়েছে। ভ্রমণের সময় সব যাত্রীকে অবশ্যই তাদের এনআইডি/ফটো আইডি সঙ্গে রাখতে হবে।

সারাদেশ/জাতীয়/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন