1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

জাতীয় সংসদ নির্বাচন-২০২৪, সুনামগঞ্জ-২ আসনে দলীয় নেতাকর্মীদের দৌড়ঝাপ

  • আপডেট করা হয়েছে সোমবার, ১৫ মে, ২০২৩
  • ২৩৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট: সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন- ২০২৪ নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের মাঝে দৌড়ঝাপ শুরু হয়েছে। সব জায়গায় চলছে নির্বাচন নিয়ে আলাপ আলোচনা। কে পাবে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের দলীয় মনোনয়ন? এ নিয়েই শহর থেকে শুরু করে গ্রামাঞ্চল পাড়া-মহল্লায় ঝড় উঠছে। আর সম্ভাব্য প্রার্থীরা শুভেচ্ছা জ্ঞাপন ও দোয়া চেয়ে অনেকে সেঁটেছেন ব্যানার ফেস্টুনও।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ-২০২৪ নির্বাচনী মাঠ দখল এবং দলীয় মনোনয়ন পেতে মাঠে দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। আর এই আসনেও থেমে নেই বিএনপি ও অন্যান্য দলগুলো। নিরদলীয় নিরপেক্ষ সরকারের দাবীতে মাঠের বিরোধী দল বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলো আন্দোলন করলেও সরকার অনড় অবস্থানে রয়েছে। দলীয় প্রার্থীতা নিশ্চিত করতে মাঠ পর্যায়ে কাজ করছেন: আওয়ামীলীগের অন্তত ৬ জন, বিএনপি’র ২জন । তবে বর্তমান এমপি ড. জয়াসেন গুপ্তাকে খুব বেশী এলাকায় না পেয়ে দলীয় নেতাকর্মীরা চরম হতাশায় আছেন এবং পরিবর্তনের দাবীতে দলীয় নেতাকর্মীরা দলীয় প্রধানের কাছেও নানানভাবে আবেদন নিবেদন জানিয়ে আসছেন।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করাসহ অংশ নিচ্ছেন নানান সমাজসেবামূলক কাজেও। এ ছাড়াও আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রার্থীরা ইতিমধ্যে বিভিন্ন অনুষ্ঠানের পোস্টার ব্যানার লাগিয়ে ও বিভিন্ন কর্মীসভার আয়োজনের মাধ্যমে নেতা-কর্মীদের সাথে কুশল ও মতবিনিময় করছেন। কাকে প্রার্থী করলে জয় নিশ্চিত হবে এমন ভাবনা এখন চলছে দলীয় নীতি নির্ধারকদের মাঝে। দলীয় প্রার্থীদের বিষয়ে খোঁজখবর রাখছেন তারা। নিচ্ছেন মাঠপর্যায়ের খবর।

হাওরাঞ্চল বেষ্টিত দিরাই-শাল্লা উপজেলায় বার বার এম.পি নির্বাচিত হয়েছিলেন প্রয়াত জাতীয় নেতা বাবু সুরঞ্জিত সেনগুপ্ত। তারপরও দেশের অন্যান্য সংসদীয় আসনের তুলনায় উন্নয়ন না হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয়রা। বর্তমান সরকার টানা তিনবার রাষ্ট্র ক্ষমতায় থেকে সারা দেশে ব্যাপক উন্নয়ন করলেও দিরাই শাল্লাবাসী কাঙ্খিত উন্নয়নের ছোয়া থেকে বঞ্চিত। দিরাই থেকে জেলা সদরে আসা যাওয়া করতে শীতকালে ভাড়াটিয়া মোটরসাইকেল আর বর্ষায় নৌকাই তাদের ভরসা। রাস্তাঘাট, ব্রিজ কালভটি, অবকাঠামোগত উন্নয়ন না হওয়ায় দলীয় বেকায়দায় আছেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা বাবু সুরঞ্জিত সেনগুপ্ত এলাকার মানুষের ভাগ্যের পরিবর্তন না করে: নিজের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছেন। তার মৃত্যুর পর তার স্ত্রী ড. জয়াসেন গুপ্তাকে দলীয় মনোনয়ন দেয়ায় তিনি এমপি নির্বাচিত হয়েও এলাকায় না থাকার অভিযোগ দীর্ঘ দিনের। তিনি এলাকায় না থাকায় রাস্তাঘাটের তেমন উন্নয়ন হয়নি। দলীয় অনদ্ধে ভুগছে দলটি। গেল বছর দিরাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলন কে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনেই তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি সাবেক সদস্য, যুক্তরাজ্য জাতীয় শ্রমিকলীগের সভাপতি ডক্টর সামছুল হক চৌধুরী, বর্তমান এমপি ড.জয়াসেন গুপ্তা, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সুনামগঞ্জ-৪ আসনের সাবেক এমপি আলহাজ মতিউর রহমান, শাল্লা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী), সিলেট জেলা জজ আদালতের অতিরিক্ত পিপি এডভোকেট সামসুল ইসলাম আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে মাঠ পর্যায়ে কাজ করছেন।

এ দিকে মাঠের বিরোধী দল বিএনপি’ বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনে না আসলেও দলীয় মনোনয়ন পেতে সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা বিএনপি’র আহবায়ক নাছির উদ্দিন চৌধুরী দলীয় মনোনয়ন পেতে মাঠ পর্যায়ে কাজ করছেন। সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন সংগঠনের পাশাপাশি বিয়ে ওয়ালিমা ও বিভিন্ন । ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের মধ্য দিয়ে নিজেকে প্রার্থীতা হিসেবে জানান দিচ্ছেন।

ডক্টর সামছুল চৌধুরী জানান, আমার পরিবার শুরু থেকেই আওয়ামী লীগের সঙ্গে জড়িত। আমি নিজেও ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে মাঠে আছি । সুনামগঞ্জ-২, আসনে গত তিন টার্মে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে জাতীয় সংসদ পদের জন্য মনোনয়ন প্রত্যাশী ছিলাম। কিন্তু আমি শেখ হাসিনার নির্দেশকে মেনে নিয়ে নির্বাচন থেকে সরে গিয়েছিলাম। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ আমাকে মনোনয়ন দিলে নৌকার জয় নিশ্চিত হবে। এ জয় নিশ্চিত করে আগামীতে নৌকার হাল ধরতে চাই। আমি এমপি হলে অনুন্নত ও ইতিহাস সমৃদ্ধ সুনামগঞ্জ-০২ দিরাই-শাল্লা’র উন্নয়নে আমূল পরিবর্তন ঘটাব।

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন