1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

চলে গেলেন রাণী এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ৫২৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট:  

যুক্তরাজ্যের রাণী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ বাকিংহাম প্যালেসে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯৯ বছর। শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

এলিজাবেথ রাণী হওয়ার ৫ বছর আগে ১৯৪৭ সালে তাকে বিয়ে করেন প্রিন্স ফিলিপ। বাকিংহাম প্যালেস এক বিবৃতিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

বাকিংহাম প্যালেসের বিবৃতিতে বলা হয়, অত্যন্ত দুঃখের সঙ্গে রাণী দ্বিতীয় এলিজাবথে তার প্রিয় স্বামী ও এডিনবার্গের ডিউক প্রিন্স ফিলিপের মৃত্যুর খবর ঘোষণা করছেন। আজ সকালে রানীর অফিশিয়াল আবাস ইউন্ডসর ক্যাসেলে শান্তিপূর্ণভাবে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

অসুস্থ বোধ করায় গত ১৬ ফেব্রুয়ারি ফিলিপকে কিং এডওয়ার্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এক মাসের চিকিৎসা শেষে ১৬ মার্চ হাসপাতাল ছেড়েছিলেন এডিনবার্গের ডিউক প্রিন্স ফিলিপ।

১৯৫২ সালে এলিজাবেথ সিংহাসনে বসার পর থেকে এ পর্যন্ত নৌবাহিনীর সাবেক কর্মকর্তা প্রিন্স ফিলিপ ২২ হাজার ২১৯টি একক সরকারি কর্মসূচিতে অংশ নেন।

প্রিন্স ফিলিপ চার সন্তান রেখে গেছেন। সেই চার সন্তানের আরও ৮ ছেলে-মেয়ে রয়েছে যাদের সন্তানের সংখ্যা ১০ জন।

প্রিন্স ফিলিপ ১৯২১ সালের ১০ জুন গ্রিক দ্বীপ কর্ফুতে জন্মগ্রহণ করেন। তার বাবা অ্যান্ড্রু ছিলেন গ্রিস ও ডেনমার্কের প্রিন্স এবং হেলেনের রাজা প্রথম জর্জের ছোট ছেলে। তার মা প্রিন্সেস অ্যালিস ছিলেন লর্ড লুই মাউন্টব্যাটেনের কন্যা এবং রাণী ভিক্টোরিয়ার নাতনি।

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন