1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

খাদিজাতুল কুবরা রাঃ এডুকেশন ট্রাষ্ট ইউকের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০০ উলামায় কেরামকে নগদ অর্থ বিতরণ

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ৪০০ বার পড়া হয়েছে

 

খাদিজাতুল কুবরা রাঃ এডুকেশন ট্রাষ্ট ইউকে’র পক্ষ হতে গত দুদিনে জগন্নাথপুর, ছাতক, শান্তিগঞ্জ, জামালগঞ্জ, বিশ্বম্ভপুর, দিরাই, শাল্লা সহ সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় শতাব্দীর ভয়ানক বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ৫০০ শত উলামায়ে কেরাম ও ২০০ এতিম ছাত্র/ছাত্রীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

১১ আগস্ট বৃহস্পতিবার সকাল ১০.০০ টায় অনুষ্ঠানটি শুরু হয়। এ সময় সুনামগঞ্জ জেলার ৪ টি স্পটে তথা, ভমভমি বাজার মাদরাসা, জামালগঞ্জ অডিটোরিয়াম, দিরাই খাদিজাতুল কুবরা রাঃ মহিলা মাদরাসা ও খাদিজাতুল কুবরা রাঃ মহিলা টাইটেল মাদরাসা নোয়াপাড়া দৌলতপুর এর মধ্যে অনুষ্ঠানটি হয়।

মানবতার ফেরিওয়ালা খ্যাত মুফতি বুরহান উদ্দিন সাহেব নিজ হাতে প্রতিটি স্পষ্টে নগদ অর্থ বিতরণ করেন। এ সময় তিনি বলেন, আমার ট্রাষ্ট প্রতিষ্ঠাই করেছি মানবতার খেদমতের জন্য। বিশেষ করে উলামায়ে কেরাম এর। ইনশাআল্লাহ যতদিন বাঁচবো আপনাদের সেবা করেই যাবো।

দুনোদিনই দরগাহ মাদরাসার মুহতামীম ও শায়খুল হাদীস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ি হুজুর উপস্থিত ছিলেন। তিনি তার বক্তব্য বলেন, মানুষ আমাদের কে সাহায্য করতেছে।লিখাপড়া করার জন্য ছেলে-মেয়ে দিচ্ছে। সম্মান করে দাওয়াত খাওয়াচ্ছে। কিন্তু আমরা উনাদের হক আদায় করতেছি না।উনাদের কে আখেরাত মুখি করার কোন পরিকল্পনা নিয়ে এগোচ্ছি না। এসময় তিনি উলামায়ে কেরাম দের কে মানুষের আখিরাত কামিয়াবী করতে ফিকির করার আহবান জানান।

এর আগে গত ১০ আগস্ট বুধবার। খাদিজাতুল কুবরা রাঃ এডুকেশন ট্রাষ্ট ইউকের চেয়ারম্যান মাওঃ মুফতি বুরহান সাহেবের উপস্থিতিতে সুনামগঞ্জ জেলার ছাতক, জামালগঞ্জ, শান্তিগঞ্জ, জগন্নাথপুর ও বিশ্বম্ভপুর উপজেলার প্রায় ৩৫০ জন বন্যায় ক্ষতিগ্রস্ত উলামায়ে কেরাম দের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

মারকাজুল উলুম ভমবমি বাজার মাদ্রাসার পরিচালক আলহাজ্জ শায়েখ আঃ খালিক সাহেব চুনারুঘাটি হুজুরের সভাপতিত্বে এবং মাওঃ জাকারিয়া মাহবুব এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামেয়া কাসিমুল দরগা মাদ্রাসার সুযোগ্য মুহতামীম ও শায়খুল হাদীস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী দাঃবাঃ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আজকের ডোনার, দৌলতপুর নোয়াপাড়া মহিলা মাদ্রাসার মুহতামীম মুফতি বুরহান উদ্দিন সাহেব। দৌলতপুর নোয়াপাড়া মহিলা মাদ্রাসার নায়বে মুহতামীম, বন্ধুবর মাওঃ মাহমুদুল হাসান।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,জগন্নাথপুর আশিঘর মাদ্রাসার মুহতামীম, উস্তাদে মুহতারাম মাওঃ আঃ মুমিন জাহানপুরী। জামেয়া ভাতগাঁও নায়বে মুহতামীম মাওঃ আমজাদ হোসাইন সাহেব ভাতগাঁও। মারকাজুল উলুম ভমবমি বাজার মাদ্রাসার মুহতামীম শায়েখ মাওঃ আঃ খালিক সাহেব।

বুধবার সকাল ১০.০০ টায় অনুষ্ঠানটি শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন জামেয়া দরগাহ মাদরাসার মুহতামীম ও শায়খুল হাদীস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ি দা:বা:।

আরো উপস্হিত ছিলেন, অত্র ট্রাষ্টের সম্মানিত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট আলিমে দ্বীন মুফতি বুরহান উদ্দিন সাহেব। বাংলাদেশ প্রতিনিধি খাদিজাতুল কুবরা রাঃ মহিলা টাইটেল মাদরাসা নোয়াপাড়া দৌলতপুর এর নায়েব মুহতামীম ও মুহাদ্দিস মাওলানা মাহমুদুল হাসান, জামালগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান হাফিজ রশীদ আহমদ। ভমভমি মাদরাসার মুহতামীম মাওলানা আব্দুল খালিক চুনারুঘাটী,মাওলানা হাসান আহমেদ, মাওলানা জাকারিয়া মাহবুব, মাওলানা ফখরুজ্জামান,মাওলানা ইউসুফ সিদ্দিকী প্রমুখ।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন