1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

কৃষকরা প্রকৃত মুক্তিযোদ্ধা : এম এ মান্নান এমপি

  • আপডেট করা হয়েছে বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

 

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, দেশের আসল বীর মুক্তিযোদ্ধা কৃষকরা, তারা লাঙ্গল কাঁধে নিয়ে মুক্তিযুদ্ধে গিয়েছে। যুদ্ধ করে যদি তারা বাঁচেন আবার লাঙ্গল নিয়ে মাঠে কাজ করবেন- এই আশা ছিল। তারা দেশের জন্য যুদ্ধ করেছে কিন্তু কিছু খারাপ লোক এখন মুক্তিযোদ্ধার সুবিধা ভোগ করতেছে। আমরা চাই স্বাধীন দেশে সকল মানুষ ন্যায় বিচার পাবে।

বুধবার (১০ জুলাই) সুনামগঞ্জের জগন্নাথপুরে ২৩-২৪ অর্থ বছরে কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণী অনুষ্টানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই কৃষদের নাম নাই, ঠিকানা নাই তারা তো ভাতা পায় না ও কোন ধরনের সুযোগ সুবিধা পায় নায়। তাদের জন্য বর্তমান সরকার সব সময় কাজ করে যাচ্ছেন। আজ আমরা এই বঞ্চিত কৃষদের মধ্যে অল্প হলে কৃষি যন্ত্রপাতি ও সার বীজ বিতরণ করতেছি। কৃষি বান্ধব সরকারের প্রধানমন্ত্রী প্রতি ইঞ্চি জমিকে আবাদের আওতায় আনার জন্য কৃষি প্রণোদনা কর্মসূচীকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন।

জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা রিয়াদ বিন ইব্রাহিম ভুঞ্জা সা-আধ এর সভাপতিত্বে কৃষি অফিসার কাওছার আহমেদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু প্রমুখ। এ সময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপ সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং তিন শতাধিক কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন