1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

কানাডার উত্তরাঞ্চলে বিমান দুর্ঘটনায় ছয়জন নিহত

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪
  • ৫৪ বার পড়া হয়েছে

 

কানাডার সুদূর উত্তরে বরফে আচ্ছাদিত রিও টিন্টো’র খনিতে শ্রমিকদের বহনকারী একটি ছোট কমিউটার প্লেন মঙ্গলবার উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছে।

অস্ট্রেলিয়ান মাইনিং জায়ান্ট রিও টিন্টো বলেছে, বিমানটি ‘আমাদের অনেক লোককে বহন করে’ ডায়াভিক খনিতে যাওয়ার পথে বিধ্বস্ত হয়েছে,। ‘এতে তাদের প্রাণহানি ঘটেছে।’

মিডিয়ার সাথে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশে অনিচ্ছুক এভিয়েশনের একটি সূত্র জানায়, দুর্ঘটনায় এক ব্যক্তি প্রাণে রক্ষা পেয়েছেন।

অন্টারিওর ট্রেন্টনের জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে ফোর্ট স্মিথ থেকে উড্ডয়নের পরপরই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, যা আঞ্চলিক রাজধানী ইয়েলোনাইফ থেকে ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।

স্নোমোবাইলে (মোটর স্লেজ) থাকা কানাডিয়ান রেঞ্জাররা বিমানের ধ্বংসাবশেষ সনাক্ত করেছে, অনুসন্ধান ও উদ্ধারকারী প্রযুক্তিবিদরা প্যারাসুট করে ঘটনাস্থলে পৌঁছেছে।

জেটস্ট্রিম টুইন টার্বোপ্রপ এয়ারলাইনার পরিচালনাকারী নর্থওয়েস্টার্ন এয়ার জানিয়েছে, চার্টার ফ্লাইটটি রানওয়ের শেষ থেকে ১.১ কিলোমিটার (০.৭ মাইল) দূরে বিধ্বস্ত হয়েছে।

ফোর্ট স্মিথ থেকে সমস্ত ফ্লাইট বুধবার পর্যন্ত স্থগিত করা হয়েছে। কানাডার ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড দুর্ঘটনার তদন্তে একটি দল মোতায়েন করেছে।

রিও টিন্টোর প্রধান নির্বাহী জ্যাকব স্টশহোম ক্ষতিগ্রস্তদের পরিবার, বন্ধুবান্ধব এবং প্রিয়জনদের প্রতি ‘গভীর শোক ও সহানুভূতি’ প্রকাশ করেছেন।

আন্তর্জাতিক/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন