1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

একুশের চেতনায় উদ্বুদ্ধ হোক তরুণ প্রজন্ম: ডক্টর সামছুল হক চৌধুরী

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট:
রায়বাঙ্গালী শাহজালাল রাঃ দাখিল মাদ্রাসা কতৃক আয়োজিত মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মুফতি সুলেমান কামরুল এর সঞ্চালনায় অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন আবদুল মালিক। উক্ত অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুমায়ুন রশিদ লাভলু,  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ডক্টর সামছুল হক চৌধুরী, অএ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মখছদ মিয়া, মোঃ আবদুল ওয়াহিদ, বুরহান উদ্দিন, মোঃ আরজু মিয়া।

ডক্টর সামছুল হক চৌধুরী বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলনই বাংলার ইতিহাসে পূর্ব–পাকিস্তানের শোষণের বিরুদ্ধে ছিল প্রথম সফল বিদ্রোহ। যার ফলশ্রুতিতে পরবর্তীতে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে। তাই এই ভাষা শুদ্ধভাবে বলা, সম্মান করা, ভাষাকে ব্যঙ্গ না করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। এতে তরুণদের ভূমিকায় মুখ্য। তরুণ প্রজন্ম সুন্দর শুদ্ধ করে ভাষা প্রয়োগে ভূমিকা রাখবে। তরুণরাই সকল অন্যায় রুখে দিতে পারবে।

আরো উপস্থিত ছিলেন অএ মাদ্রাসার সুপার মোঃ সায়খুল ইসলাম, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, মোঃ আব্দুল জলিল সহকারি শিক্ষক, সহকারী শিক্ষক ফজলুল করিম, নুর ইসলাম, হাফিজুর রহমান, মোবারক হোসেন, সেলিম উদ্দিন সহ প্রমুখ।

সিলেট/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন