1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

আমরা যে কোনো সহিংসতার বিরোধী, রোহিঙ্গা ইস্যুতে পুতিন

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ৩৪৫ বার পড়া হয়েছে

মায়ানমারে যে সহিংসতা চলছে তা নিয়ন্ত্রণে দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন, ‘আমরা যে কোনো সহিংসতার বিরোধী এবং মায়ানমারের পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশটির সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।’

সিয়ামেনে ব্রিকস সম্মেলনের পর এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পুতিন এসব কথা বলেন।

মায়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার ঘটনায় মস্কোতে মায়ানমার দূতাবাসের সামনে চলতি মাসের ৩ তারিখে শত শত মানুষ বিক্ষোভ সমাবেশ করেছে। অপরদিকে, কয়েক হাজার বিক্ষোভকারী চলতি মাসের ৪ তারিখে গ্রোজনি শহরে সমাবেশ করেছে।

 

উল্লেখ্য, মায়ানমারের উত্তর-পূর্বাঞ্চলীয় রাখাইন প্রদেশে সাম্প্রতিক সহিংসতায় প্রায় ৩,০০,০০০ রোহিঙ্গা মুসলমান পালিয়ে প্রতিবেশি বাংলাদেশে এসে থাকতে পারে বলে জানিয়েছে জাতিসংঘ। বিশ্বসংস্থাটি ইতোধ্যে শরণার্থীদের জন্য জরুরি খাদ্য সরবরাহের জন্য তহবিল হ্রাসের বিষয়ে সতর্ক করে দিয়েছে।

বাংলাদেশের কক্সবাজার সীমান্ত অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত জাতিসংঘের কর্মকর্তাদের ধারণা, দুই সপ্তাহ আগে শুরু হওয়া সর্বশেষ সহিংসতায় ১ লাখ ৪৬ হাজারেরও বেশি রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে এসেছে।

মায়ানমারের সামরিক বাহিনী কর্তৃক রোহিঙ্গাদের হত্যা-নির্যাতনে চরম অস্থিতিশীলতার কারণে পালিয়ে আসা লোকদের সঠিক সংখ্যা নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে।

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন