1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

অবাধ-সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের ওপর নির্ভর করতে হবে: সিইসি

  • আপডেট করা হয়েছে শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৩২ বার পড়া হয়েছে

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক ও উৎসবমুখর করতে নির্বাচন কমিশনের প্রয়াসের কোনো ঘাটতি থাকবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তবে এজন্য সরকারের সহযোগিতার ওপর ইসিকে নির্ভর করতে হবে বলে মন্তব্য করেছেন তিনি।

শনিবার (৭ অক্টোবর) আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিয়ে রিটার্নিং কর্মকর্তাদের সাথে নির্বাচন কমিশনের বৈঠকে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, আমাদেরকে সরকারের সহায়তার ওপর নির্ভর করতে হবে। সরকারের জনপ্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমাদের সম্পর্কটা সুদৃঢ় করে নির্বাচনের যে উদ্দেশ্য-অর্থাৎ অবাধে ভোটাধিকার প্রয়োগ করে ফলাফল কীভাবে উঠে আসবে সেটা নিয়ে আলোচনা করা হবে।

রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশ্যে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা বারবার করে বলেছি, নির্বাচন অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক বলতে আমরা জানি যে, ভোটাররা ব্যাপক সংখ্যায় আসবে। এরকম বিষয়ে আপনাদের যে দায়িত্ব রয়েছে এবং নেই সেটাও আমরা পরিষ্কারভাবে জানাতে চেষ্টা করবো। আপনাদের যে দায়িত্ব থাকবে সেটা যেন প্রতিপালিত হয়, সে বিষয়ে আমাদের দিক থেকে দৃঢ় নির্দেশনা থাকবে।

জাতীয়/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন