1. shahalom.socio@gmail.com : admin :
  2. mshc@hotmail.co.uk : ইউকে বিডি২৪ : ইউকে বিডি২৪
  3. : :
  4. zufgvwrswv@bqocm.com : i30snk19ry cja1ten1jc : i30snk19ry cja1ten1jc
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
নোটিশঃ
#ঘরে_থাকুন, নিরাপদ থাকুন! নিয়মিত হাত পরিষ্কার করুন, অন্যের সংস্পর্শ এড়িয়ে চলুন, সচেতন থাকুন।

অক্টোবরে মেট্রো যাবে মতিঝিল

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ১০৬ বার পড়া হয়েছে

 

আগামী অক্টোবর মাসে মেট্রো রেলের আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (১৮ জুন) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোলের লাইন ছয়ের আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আগামী অক্টোবর মাসে মাননীয় প্রধানমন্ত্রী মেট্রো রেলের এই অংশের উদ্বোধন করবেন। এ বিষয়টা জানার সকলেরই আগ্রহ ছিল। নির্বাচনের আগেই চালু করা হবে। প্রথমে বিমানবন্দর থেকে তেজগা পর্যন্ত অংশ খুলে দেওয়া হবে।

তিনি বলেন, আমাদের মোট ছয়টি এমআরটি লাইন। ২০৩০ সালের মধ্যে কাজ শেষ করা হবে। এর মধ্যে তিনটার কাজের দায়িত্ব জাপান নিয়েছে। আমাদের পাতাল রেল হচ্ছে। জাপানের কাছ থেকে আমরা যথেষ্ট সহযোগিতা পাচ্ছি সেজন্য আমি ধন্যবাদ জানাচ্ছি জাপান সরকারকে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, যত তথ্য ময়লা ফেলা যাবে না, যত্রতত্র সিগারেট খাওয়া যাবে না। ঢাকা শহরে সিগারেট খাওয়া বন্ধ করুন। এত সম্ভাবনাময় রাজধানীর বাতাসের অবস্থা খুবই খারাপ। এটা লজ্জার কারণ। এগুলো ঠিক করতে হবে আমাদের অস্তিত্বের স্বার্থে। শুনতে চাই না, আমরা বসবাসযোগ্য শহর হব কেন? যে দেশ ডিজিটাল থেকে স্মার্ট হচ্ছে সে দেশের শহরও হতে হবে স্মার্ট। শুধু মেট্রোরেল করলে হবে না ডিসিপ্লিন অনেক গুরুত্বপূর্ণ।

জাতীয়/আবির

About Author

শেয়ার করুন

Facebook Comments

আরো সংবাদ পড়ুন